হাই বাজেটের ল্যাপটপ নিয়ে আসছে আসুস

হাই বাজেটের ল্যাপটপ নিয়ে আসছে আসুস

আসুস ল্যাপটপের এবার নতুন সংযোজন করা হচ্ছে আসুস রগ জেফিরাস জি ১৪ এর। এই ল্যাপটপটি একটি হাই বাজেটের ল্যাপটপ হতে চলেছে এবং এর সাথে দেওয়া হয়েছে অসাধারণ ফিচার। এর বিল্ড কোয়ালিটি ও অসাধারণ লুকিং আপনাকে মনোমুগ্ধ করতে সক্ষম হবে। চলুন দেখে নেওয়া যাক এই ল্যাপটপটির স্পেসিফিকেশন।

 

চলুন এবার আলোচনা করা যাক এই ল্যাপটপটির স্পেসিফিকেশন নিয়েঃ
আসুস রগ জেফিরাস জি ১৪ ল্যাপটপটিতে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চি বিশিষ্ট কিউ এইচ ডি ডিসপ্লে যার স্ক্রীন রেজুলেশন দেওয়া হয়েছে ২৫৬০X১৪৪০ পিক্সেল। উক্ত ল্যাপটপটির ওজন হবে মাত্র ১.৭ কেজি এবং এর আয়তন হবে ৩২৪X২২২X১৯.৯ মিলিমিটার। এটির ডিসপ্লে রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ১২০ হার্জ। উক্ত ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে এ এম ডি রাইজেন আর ৯- ৫৯০০ এইচ এস প্রসেসর যার সাথে দেওয়া হয়েছে ১৬ জিবি র‍্যাম ও ১ টিবি এর এস এস ডি। উক্ত ল্যাপটপটির গ্রাফিক্স দেওয়া হয়েছে এনভিডিয়া জি ফোরস আর টি এক্স ৩০৫০ টি আই। এছাড়া এর র‍্যামের স্পীড দেওয়া হয়েছে ৩২০০ মেগাহার্জ উক্ত ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.১, ২.০ পোর্ট, হেডফোন জ্যাক ৩.৫ মিলিমিটার, ইউ এস বি টাইপ এ পোর্ট ৩.২, ব্যাকলাইট কিবোর্ড এর সুবিধা। এই ল্যাপটপটিতে আরো দেওয়া হয়েছে এইচ ডি ওয়েব ক্যামেরা। আসুস রগ জেফিরাস জি ১৪ ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে ৭৬ এম এ এইচ এর। প্রতি একক চার্জ এ এই ল্যাপটপটি ১০ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিবে। এটি মূলত একটি নিয়মিত ব্যবহার করার ল্যাপটপ। ল্যাপটপটি আমার কাছে খুব ভাল লেগেছে।

আসুস রগ জেফিরাস ল্যাপটপ এর মূল্যঃ
এই ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশের মূল্য অনুযায়ী ১,৭১,৪৪৩ টাকা মাত্র। ল্যাপটপটি আমার কাছে খুব ভাল লেগেছে।

আপনি আরও পড়তে পারেন